রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন
শিরোনাম:
রাজশাহীর মোহনপুরে পুলিশের হাতে ৫ জুয়াড়ি গ্রেফতার পলাতক ১ জন বান্দরবনের লামা উপজেলা পরিষদ নির্বাচনে শেষমুহুর্তে জমে উঠেছে ভোটের লড়াই জামালপুরের সরিষাবাড়ীতে ইউপি সদস্যকে মারধরের ঘটনার প্রধান আসামি গ্রেপ্তার পটুয়াখালীর দুমকিতে ভোট বর্জনের জন্য বিএনপির লিফলেট বিতরণ ও পথসভা ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝোড়ো হাওয়া সহ বজ্র বৃষ্টির পূর্বাভাস বান্দরবানের বিলছড়ি হেব্রোণ মিশনে মানসিক ও স্বাস্থ্যবিধি ক্যাম্পেইন অনুষ্ঠিত বরুড়া উপজেলায় সুষ্ঠু নির্বাচনের দাবিতে চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত দাউদকান্দিতে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‍্যালী অনুষ্ঠিত হাইমচরে ভাই বন্ধু যুব সংগঠনের সাংগঠনিক কার্যালয় উদ্বোধন লামা উপজেলা পরিষদ নির্বাচনে পাঁচ নং ওয়াডে আনারস মার্কার সমর্থনে উঠান বৈঠক

অবশেষে জয়ের দেখা পেল অস্ট্রেলিয়া

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩, ৪.১২ অপরাহ্ণ
  • ৯২ বার

মোঃ মিন্টু শেখঃ
দুর্দান্ত শুরুর পর ধস নামে লঙ্কান ব্যাটিং লাইনআপে। শেষের ৫১ রান তুলতেই ৮ উইকেট হারিয়েছে তারা। তাতে কোনো রকমে লড়কাই করার পুঁজি পায় লঙ্কানরা। তবে জয়ের জন্য তা যথেষ্ট হয়নি। ৫ উইকেটের জয়ে ভারত বিশ্বকাপে প্রথম পয়েন্ট পেল অজিরা।
সোমবার ১৬ অক্টোবর লক্ষ্ণৌতে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ৪৩.৩ ওভারে ২০৯ রান তুলে অলআউট হয়েছে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৭৮ রান করেছেন কুশল পেরেরা। অজিদের হয়ে ৪৭ রানে ৪ উইকেট পেয়েছেন অ্যাডাম জাম্পা। জবাবে খেলতে নেমে ৩৫.২ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। দলের হয়ে ফিফটি পেয়েছেন মিচেল মার্শ ও জশ ইংলিশ।

ছোট লক্ষ্য তাড়ায় অস্ট্রেলিয়ার হয়ে ইনিংস ওপেন করেন মিচেল মার্শ ও ডেভিড ওয়ার্নার। এই দুইজন উদ্বোধনী জুটিতে যোগ করেন ২৪ রান। দিলশান মাদুশঙ্কার বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন ওয়ার্নার। যাওয়ার আগে তিনি করেন ৬ বলে ১১ রান।
এরপর তিনে নামেন স্টিভেন স্মিথ। তিনি রানের খাতা খোলার আগেই আউট হয়েছেন। স্মিথ চলে যাওয়ায় অপর প্রান্ত আগলে রাখেন মিচেল মিচেল মার্শ। দেখে-শুনে খেলে ক্যারিয়ারের ১৮তম অর্ধশতক পূর্ণ করেন তিনি। যাওয়ার আগে তিনি ৫১ বলে করেন ৫২ রান।
এদিন ফিফটি পেয়েছেন জশ ইংলিশও। এই উইকেটকিপারের ব্যাটারের বিশ্বকাপে এটি প্রথম ফিফটি। শেশদিকে গ্লেন ম্যাক্সওয়েল দ্রুত রান তুললে ৮৮ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে অজিরা।
এরআগে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন দুই লঙ্কান ওপেনার কুশল পেরেরা ও পাথুম নিশাঙ্কা। দুজনই আক্রমণাত্মক ব্যাটিং করেছেন। এই জুটির ভয়-ডরহীন ব্যাটিংয়ে প্রথম পাওয়ার প্লেতে পাত্তাই পাননি মিচেল স্টার্ক-জশ হ্যাজেলউডরা। ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৫১ রান তুলে লঙ্কানরা।

২২তম ওভারে পাথুম নিশাঙ্কাকে ফিরিয়ে উদ্বোধনী জুটি ভাঙেন প্যাট কামিন্স। তার আগেই অবশ্য হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন নিশাঙ্কা। ৫৮ বলে এই মাইলফলক ছুঁয়েছেন তিনি। কামিন্সের বলে ওয়ার্নারের হাতে ধরা পড়ার আগে এই ওপেনারের ব্যাট থেকে এসেছে ৬১ রান।

এরপর কুশল পেরেরাকেও ফিরিয়েছেন কামিন্স। ব্যক্তিগত ফিফটি করে সেঞ্চুরির দিকে এগোচ্ছিলেন এই ওপেনার। তবে ৭৮ রানে কাটা পড়েছেন। ২৭তম ওভারে কামিন্সের বলে লাইন মিস করে বোল্ড হয়েছেন তিনি।
তিনে নেমে সুবিধা করতে পারেননি কুশল মেন্ডিস। ইনফর্ম এই ব্যাটার সাজঘরে ফিরেছেন দ্রুতই। ২৮তম ওভারের শেষ বলে অ্যাডাম জাম্পাকে স্লগ সুইপ করতে গিয়ে বল তুলে দেন আকাশে। খানিকটা দৌড়ে এসে ডিপ মিড উইকেটে দুর্দান্ত ক্যাচ নিয়েছেন ডেভিড ওয়ার্নার। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ১৩ বলে ৯ রান।

মেন্ডিসের পথেই হেঁটেছেন সাদিরা সামারাবিক্রমাও। এই ব্যাটারকেও ফিরিয়েছেন জাম্পা। ৩০তম ওভারের প্রথম বলটি স্টাম্পের ওপর করেছিলেন জাম্পা। টার্ন করেনি, সোজা প্যাডে আঘাত হানে। আম্পায়ার আউট দিলে রিভিউ নেন ব্যাটার, কিন্তু লাভ হয়নি। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ৮ বলে ৮ রান।
৩৩তম ওভারের খেলা চলাকালে বৃষ্টি হানা দেয়। তাতে মিনিট বিশেক বন্ধ ছিল খেলা। এরপর আবারও খেলা শুরু হলে দ্বিতীয় বলেই উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। ধানাঞ্জয়াকে বোল্ড করেছেন স্টার্ক। এরপর লোয়ার মিডল অর্ডারে কেউ দাঁড়াতেই পারেননি। দুনিথ ভেল্লালেগে-চামিকা করুণারত্নেরা দ্রুত ফিরলে বেশিক্ষণ টিকেনি লঙ্কানদের ইনিংস। ৪৪তম ওভারে ২০৯ রান তুলে অলআউট হয় তারা।

Please Share This Post in Your Social Media

এ ক্যাটাগরীর আরো সংবাদ

Footer Widget

Footer Widget

© 2019, All rights reserved.
Design by Raytahost.com
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com
error: Content is protected !!